| |
               

মূল পাতা প্রবাস নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে লন্ডনে মানববন্ধন অনুষ্ঠিত


নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে লন্ডনে মানববন্ধন অনুষ্ঠিত


প্রবাস ডেস্ক     05 August, 2023     03:54 PM    


নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ কারাবন্দি আলেমদের মুক্তি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা। শুক্রবার  (৪ আগষ্ট) বিকেলে পূর্ব লন্ডনের ঐতিহাসিক আলী পার্কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের নির্বাহী সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতী ছালেহ আহমদের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা ফয়েজ আহমদ। মানববন্ধনে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগঠক ড. এম এ আজিজ, যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহনূর মিয়া,মাওলানা আব্দুল আজিজ,সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান,লন্ডন মহানগর শাখার সহ সভাপতির হাফিজ শহীর উদ্দিন,মাওলানা মুহিউদ্দীন খান, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, হাফিজ মাওলানা মাছুম আহমদ,লন্ডন মহানগর শাখার সমাজকল্যাণ আলহাজ্ব শাহজাহান সিরাজ, মাওলানা হিফজুর রহমান,হাফিজ মাওলানা ইসলাম উদ্দিন, সাবেক ছাত্রনেতা মাওলানা মাছুম আহমদ, হাফিজ মাওলানা আহবাবুর রহমান, মাওলানা নাঈম আহমদ, আলহাজ্ব বদরুল হক, সাইফুল ইসলাম প্রমূখ। 

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার বাংলাদেশের নির্বাচন ব্যবস্থাকে ধংস করে দিয়েছে। আওয়ামীলীগ সরকারের অধীনে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন কোন ভাবেই সম্ভব নয় তা ইতিমধ্যে একাধিকবার প্রমাণিত হয়েছে।দেশের মানুষ সুন্দর ও সুষ্ঠু ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে চায়। দেশের মানুষ নিজেদের ভোটের অধিকার ফিরে পেতে চায়। দেশের মানুষের ভোটের অধিকার নিশ্চিত করতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন দিতে হবে। সরকার মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সাজানো মামলা দিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে দীর্ঘ সময় ধরে কারাবন্দী করে রেখেছে। মাওলানা মামুনুল হক দেশ ও ইসলামের পক্ষে আপোষহীন একজন জননেতা। সত্য ও ন্যায়ের পক্ষে তার আপোষহীন বজ্রকণ্ঠ কে সরকার ভয় পায়। মাওলানা মামুনুল হকের আপোষহীন কন্ঠকে স্তব্ধ করে দিতে সরকার মিথ্যা মামলা দিয়ে তাকে কারাবন্দী রেখেছে। দেশের আলেম সমাজ ও ইসলাম প্রিয় জনতা মাওলানা মামুনুল হক সহ কারাবন্দী আলেমদের দ্রুত মুক্তি চায়। মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সকল আলেমদের অবিলম্বে মুক্তি দিতে হবে।আলেম উলামাদের উপর থেকে সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও সকল ধরনের হয়রানি বন্ধ করতে হবে।